,

হবিগঞ্জে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা :: সময়মতো কেন্দ্রে গিয়েও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি অনেকে

জুয়েল চৌধুরী : হবিগঞ্জসহ সিলেটের ৩ বিভাগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে হবিগঞ্জের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষার্থীদের অভিযোগ : সময় মতো কেন্দ্রে যাওয়ার পরও তাদেরকে প্রবেশ করতে না দেয়ায় অনেকেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি।
জানা যায়, প্রতি বছর হবিগঞ্জ শহরের বিভিন্ন কেন্দ্রে শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হতো। কিন্তু এ বছরই শায়েস্তাগঞ্জের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফলে গত দুই দিন ধরে বৈরি আবহাওয়া থাকায় জেলার বিভিন্ন উপজেলার পরীক্ষার্থীরা চরম প্রতিকূলতার মধ্যেও নির্ধারিত সময়ের ৩০ মিনিট অর্থাৎ সকাল সাড়ে ৯টায় পৌঁছেন। কিন্তু তার পরও অনেককে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।
পরীক্ষার্থীদের আরও অভিযোগ : শায়েস্তাগঞ্জ উপজেলাতে পরীক্ষা কেন্দ্র করায় জেলার ভাটি অঞ্চল থেকে আগত পরীক্ষার্থীদের কেন্দ্র খোঁজে বের করতেও সময় লেগেছে। কিন্তু এরপরও অনেক পরীক্ষার্থী সাড়ে ৯টা থেকে পৌণে ১০ টার মধ্যেই কেন্দ্রে গেলেও প্রবেশ করতে পারেননি। তবুও পরীক্ষা দিতে না পেরে তারা হতাশ হয়ে পড়েন।
গতকাল শায়েস্তাগঞ্জ গালর্স স্কুল ও ইসলামিয়া একাডেমিতে প্রায় ২০ জন পরীক্ষার্থী এমন অভিযোগ করেন।
এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মওলা জানান, প্রবেশপত্রে লেখা আছে ১০টায় পরীক্ষা শুরু হবে, সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। যারা সাড়ে ৯টার পড়ে গেছেন তাদেরও প্রবেশ করতে দেয়া হয়েছে। কিন্তু প্রশ্নপত্র দেয়ার পর কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি। এতে যদি কেউ পরীক্ষা দিতে না পারে আমাদের করার কিছু নেই।


     এই বিভাগের আরো খবর